ইউক্রেন থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার, মোদিকে ধন্যবাদ জানালেন শেখ হাসিনা

অনলাইন ডেস্ক:

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ৯ বাংলাদেশিকে নিরাপদে সরিয়ে আনার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার ভারতীয় সংবাদ সংস্থা এএনআই তাদের এক টুইট বার্তায় এ তথ্য জানায়।

হিন্দুস্তান টাইমস তাদের এক প্রতিবেদনে বলেছে, রাশিয়ার হামলার পর ইউক্রেনে আটকা পড়ে বিভিন্ন দেশের নাগরিক। সেখান থেকে ভারতীয়দের নিরাপদে সরিয়ে নিতে উদ্যোগ গ্রহণ করে ভারত সরকার।

‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে দেশটি শুধু ভারতীয়ই নয়, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, তিউনিশিয়াসহ অন্য দেশের নাগরিকদেরও উদ্ধার করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, রাশিয়া ইউক্রেনে হামলা শুরুর পর থেকেই ভারত সেখানে অবস্থানরত নাগরিকদের সরিয়ে আনতে ‘অপারেশন গঙ্গা’ নামে বিশেষ মিশন চালু করে। সরিয়ে আনাদের অধিকাংশই শিক্ষার্থী। এই উদ্ধার অভিযানে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং তিউনিশিয়ার নাগরিকদেরও নিরাপদে সরিয়ে আনা হয়েছে।

এর আগে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের প্রকাশিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, পাকিস্তানের এক নারী শিক্ষার্থী তাকে উদ্ধারের জন্য ভারতের সরকারকে ধন্যবাদ জানাচ্ছেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ইউক্রেনের উত্তর-পূর্বের সামি শহর থেকে সব ভারতীয় শিক্ষার্থীকে সরিয়ে আনা হয়েছে। এ শহরে রাশিয়া বাহিনী ব্যাপক গোলাবর্ষণ করেছে।

গত মাসের শেষের দিকে চালু করা এ অপারেশনের মাধ্যমে ১৮ হাজার ভারতীয়সহ অন্য কয়েকটি দেশের নাগরিকদের বিশেষ ফ্লাইটের মাধ্যমে সরিয়ে আনা হয়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

সংবাদটি সর্বমোট 274 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *