চট্টগ্রামে কোভিডে নতুন আক্রান্ত নেই

নবকণ্ঠ ডেস্ক:

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে কারো কোভিড সংক্রমণ শনাক্ত হয়নি। এ সময়ে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে কারো সংক্রমণ পাওয়া যায়নি।
করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, নগরীর আট ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে গতকাল ৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত না পাওয়ায় জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৭৩৫ জন রয়েছে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৪৪ জন এবং গ্রামের ৩৪ হাজার ৮৯১ জন। জেলায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ১৬, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১০, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪, মেডিকেল সেন্টার হাসপাতালে ৮, এপিক হেলথ কেয়ারে ১২, মেট্রোপলিটন হাসপাতালে ১৭, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৪ টি নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়। নমুনা সংগ্রহের বিভিন্ন বুথে ৭ জনের এন্টিজেন টেস্ট করা হয়।
এদিন ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল এবং ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি। সূত্র: বাসস

সংবাদটি সর্বমোট 125 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *