টাঙ্গাইল-৭ উপনির্বাচন : ইভিএম-এ খুশি তবুও ভোটার কম

নবকণ্ঠ ডেস্ক:

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। দিনের শুরুতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। সকালের দিকে থেকে থেকে কিছু কিছু ভোটার কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে আসেন।

এই আসনের উপনির্বাচনে সাকল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বেলা ৪টা পর্যন্ত। উপনির্বাচনে ১২১টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

উপজেলা সদরের মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ওই কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। প্রায় পৌনে এক ঘণ্টায় ওই কেন্দ্রে মাত্র ৩০ জনের মত ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানা গেছে।

বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল কটন মিলস উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা যায়, থেকে থেকে ভোটারেরা কেন্দ্রে আসছেন। ওই সময় পর্যন্ত ওই কেন্দ্রে তিন হাজার ২০১ জন ভোটারের মধ্যে দুই শতাধিক জন ভোট দিয়েছেন।

ভোট দিতে আসা কুলসুম বেগম, রুনু আক্তার, খাদিজা আক্তার জানান, মেশিনে ভোট দিতে গিয়ে প্রথমে ভয় কাজ করছিলো। তবে ভোট দেওয়ার পর বুঝতে পারলাম বিষয়টি খুবই সহজ। সময়ও খুব কম লাগে।

আলহাজ শফি উদ্দিন মিঞা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা ডেকোরেটর ব্যবসায়ী বলেন, ‘মেশিনে ভোট দেওয়া এতো সহজ মনে হয় বার বার ভোট দেই।’

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার মো. সুলতান উদ্দিন জানান, এই কেন্দ্রসহ উপজেলার সবগুলো কেন্দ্রে প্রথমবারের মত ভোটাররা ইভিএম এ ভোট দিচ্ছেন। বিষয়টি ভোটারটারা খুবই সুন্দরভাবে গ্রহণ করেছেন।

আলহাজ শফি উদ্দিন মিঞা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আশরাফুল আলম বলেন, উপস্থিতি কম হলেও খুব সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। এই কেন্দ্রে দুপুর দেড়টা পর্যন্ত তিন হাজার ১১৪ জন ভোটারের মধ্যে ৮৮৮ জন ভোটার ভোট দিয়েছেন। সূত্র: কালের কণ্ঠ

সংবাদটি সর্বমোট 280 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *