নরসিংদীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
“দুর্যোগে আগাম সর্তকবার্তা সবার জন্য কার্যব্যবস্থা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীতে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো: নূরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: আল আমিন। এসময় জেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানরা উপস্থিত ছিলেন।

এছাড়া পলাশ উপজেলায় দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। পলাশ উপজেলা প্রশাসনের আয়োজনে সমবায় আদর্শ বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয় মাঠে দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায়, পলাশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বাস্তবায়নে অগ্নিকান্ড প্রতিরোধ বিষয়ক র‌্যালী ও আলোচনা শেষে মহড়া করে পলাশ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা।
এ সময় উপস্থিত ছিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী, সমবায় আদর্শ বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ কামরুজ্জামান, পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: সাদিকুল বারী ও প্রধান শিক্ষক কানাইলাল গুহ।

সংবাদটি সর্বমোট 124 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *