নরসিংদীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত

অরবিন্দ রায়:

নরসিংদী জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা আজ বৃহস্পতিবার পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান। পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীরা ডিসপ্লে পরিবেশন করে। ডিসপ্লে এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে গড়ার কথা ফুটে উঠেছে।
নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বায়েজিদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করা উচিত। নিয়মিত খেলাধুলা করলে মন ও শরীর ভালো থাকবে। এ ছাড়াও পাঠ্য পুস্তকের পাশাপাশি বিদ্যালয়ের পাঠাগার থেকে বই নিয়ে পড়তে হবে। ডিসপ্লে সম্পর্কে তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের কথা বলি।কিন্তু আজকের এই ডিসপ্লের মাধ্যমে যে ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষন, ১৯৭১ সালের মুক্তি যুদ্ধ ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের গড়ার বিষয়টি ফুটে উঠেছে তা সত্যি প্রশংসা যোগ্য। এই ডিসপ্লে কোমলমতি শিক্ষার্থীদের মনে সহজেই বুঝানো যাবে। তাই প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে এ ধরনের ডিসপ্লে করার জন্য তিনি নির্দেশনা প্রদান করেন।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মুশফিকুর রহমান, নরসিংদী সদর উপজেলার চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আলহাজ্ব কফিল উদ্দিন ভূইয়া বাচ্চু। অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার জন্য সার্বিক সহযোগিতা করেন পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুম বিল্লাহ। নরসিংদী জেলার নরসিংদী সদর উপজেলা,পলাশ উপজেলা, রায়পুরা উপজেলা, মনোহরদী উপজেলা, বেলাব উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার, শিক্ষক ও উপজেলা পর্ষায়ে বিজয়ী শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠান পরিচালনা করেন ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলতাফ হোসেন।

সংবাদটি সর্বমোট 138 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *