নরসিংদীতে জেলা প্রশাসক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

গত ২৩ ডিসেম্বর ২০২৩ তারিখে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে এবং নরসিংদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ‘জেলা প্রশাসক বৃত্তি পরীক্ষা ২০২৩’ অনুষ্ঠিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় নরসিংদী জেলার ২৬৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১,২৮৭ জন মেধাবী পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে যার মধ্যে ২৩ জনকে বৃত্তি প্রদান করা হয়েছে। এতে সমগ্র জেলা হতে বিশেষ বৃত্তির জন্য মেধার ভিত্তিতে ৫ জনকে এবং প্রতি উপজেলা হতে ৩ জন করে ১৮ জনকে বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল বেলা ১০টায় শুরু হয়ে পরীক্ষাটি বেলা ১১.৩০ এ শেষ হয়। সমগ্র জেলায় মেধার ভিত্তিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো বেলাব হাড়িসাংগান উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থী মো: রিয়াদুল ইসলাম (মেধাক্রম ১ম), পলাশ জনতা আদর্শ বিদ্যাপীঠ এর শিক্ষার্থী মো: তাসনিম রায়হান (মেধাক্রম ২য়), নরসিংদী সদরের নাসিমা কাদির মোল্লা হাই স্কুল এন্ড হোমস এর শিক্ষার্থী ইসমাতুন জান্নাত শিফা (মেধাক্রম ৩য়), পলাশ প্রাণ আরএফএল পাবলিক স্কুল এর শিক্ষার্থী সামিহা ইবনাথ (মেধাক্রম ৪র্থ), পলাশ বিয়াম ল্যাবরেটরী স্কুল এর শিক্ষার্থী সুমাইয়া মাহবুব (মেধাক্রম ৫ম)।

নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘আজকের শিক্ষার্থীরা আগামী দিনের কর্ণধার, তাদের যোগ্য ও দক্ষ করে গড়ে তোলার জন্য নিয়মিত প্রাতিষ্ঠানিক কারিকুলামের পাশাপাশি এ বৃত্তি পরীক্ষার আয়োজন করেছি। নরসিংদীর শিক্ষার্থীরা জাতিকে এক সময় পথ দেখাবে বলে আমি বিশ্বাস করি।’

পরীক্ষাটিকে কেন্দ্র করে নরসিংদীর শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকদের মাঝে উৎসবমুখর পরিবেশ দেখা গেছে এবং তাঁরা এটিকে একটি ‘প্রেস্টিজিয়াস বৃত্তি পরীক্ষা’ হিসেবে বিবেচনা করছেন।

বৃত্তি পরীক্ষাটির সার্বিক প্রস্তুতি, ব্যবস্থাপনা ও আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মুশফিকুর রহমান। নরসিংদী জেলার ৬ টি উপজেলায় মোট ছয়টি পরীক্ষাকেন্দ্রে একযোগে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছর এ পরীক্ষাটি নিয়মিত আয়োজন করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

 

শান্ত বণিক/নবকণ্ঠ

সংবাদটি সর্বমোট 175 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *