নরসিংদীতে জেলা প্রশাসনের সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির উদ্যোগ

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:
নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এ বিষয়ে আজ (১৪ মার্চ) বৃহস্পতিবার বিকেলে নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সহ সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক জানান, প্রতি সপ্তাহের শনিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার শিক্ষা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে সকাল ৯টা থেকে এ বাজার বসবে। নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে এ বাজারে প্রচলিত বাজার দরের থেকে কম মূল্যে গরুর মাংস, মুরগির মাংস, মাছ, ডিমসহ টাটকা শাকসবজি ও এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি করা হবে।
এ বাজারে ৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে স্থাপিত সাশ্রয়ী মূল্যের রোজার বাজার থেকে পবিত্র রমজান মাসের জন্য প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্য ক্রয়ের জন্য নরসিংদীবাসীদের আন্তরিক আহ্বান জানানো হয়।
উল্লেখ্য, নরসিংদী মূলত একটি শিল্প অধ্যুষিত অঞ্চল। এ অঞ্চলের শিল্প প্রতিষ্ঠান ও কল-কারখানাসমূহে কাজ করার জন্য বিভিন্ন অঞ্চল হতে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের সমাগম ঘটেছে। প্রান্তিক এ জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন-মধ্য আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এ বাজারটি অসামান্য ভূমিকা রাখবে।
এছাড়াও নিয়ন্ত্রিত দ্রব্যমূল্যের সুবিধা নিয়ে কেউ যেন অধিক পরিমাণে পণ্য ক্রয় করতে না পারে এ জন্য প্রতিটি সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে উচ্চসীমা (যেমন, গরুর মাংস ২ কেজির বেশি কেউ ক্রয় করতে পারবেন না) নির্ধারণ করা হয়েছে। পৌর পার্কের খোলামেলা পরিবেশে বেষ্টনী ও ত্রিপল দিয়ে নির্মিত হবে রোজার সাশ্রয়ী বাজার।

-শান্ত বণিক/নবকণ্ঠ 

সংবাদটি সর্বমোট 147 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *