নরসিংদীতে প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে ৭৭৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে প্রতি বিদ্যালয়ে ৭টি পদে বিজয়ী ৭ জন প্রার্থীকে নিয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠন করা হয় ।

নির্বাচনে স্টুডেন্টদের মধ্য থেকে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, শৃঙ্খলার দায়িত্ব পালন করে। এসময় বিজয়ী প্রার্থীরা লেখপড়ার পাশাপাশি শ্রেণিকক্ষ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা ও বিদ্যালয়ের পরিবেশ সুন্দর রাখায় স্ডুডেন্টদের নিয়ে দায়িত্ব পালন করবে বলে জানায়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: বায়েজিদ খান বলেন, শিক্ষার্থীদের গণতন্ত্রিক মন-মানসিকতা তৈরি করতে স্টুডেন্টস কাউন্সিল গঠন করার উদ্যোগ নেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। এজন্য দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে একটি করে কাউন্সিল গঠন করা হয়। সেলক্ষ্যে নরসিংদী জেলার ৬ উপজেলা নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরার ৭৭৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠি হয়।

এর আগে গত ২৪ মে মনোনয়ন আহ্বান করে গত ২৮ মে তা জমা নেওয়া হয়। ২৯ মে মনোনয়নপত্র বাছাই করে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়। মনোনয়ন প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হয় গত ৩০ মে।

সংবাদটি সর্বমোট 266 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *