নরসিংদীতে বিভিন্ন মন্দিরের সেবাইতদের ৯দিন ব্যাপি প্রশিক্ষণ সমাপ্ত

নবকণ্ঠ ডেস্ক:
ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়নাধীন ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় নরসিংদী জেলা কার্যালয়ের মাধ্যমে জেলার বিভিন্ন মন্দিরের ২৫ জন সেবাইতদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
সামাজিক মূল্যবোধ, গৃহপালিত পশু পালন ও মৎস্য চাষ এবং কৃষি ও বনায়ন বিষয়ে ৯ দিন ব্যাপি এ প্রশিক্ষণ কর্মসূচী সফল ভাবে সমাপ্ত হয়েছে।
গত ১৮ অক্টোবর হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। নরসিংদী জেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ নিজ নিজ বিষয়ের উপর অধিবেশন পরিচালনা করেন।
বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. ছাইদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) পিংকি পাল ও রুবেল দাস।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী। তিনি অনলাইনে সংযুক্ত ছিলেন। উক্ত প্রশিক্ষণে উপস্থিত প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ গ্রহণ শেষে বিভিন্ন সামাজিক কর্মকান্ড অংশগ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি সর্বমোট 144 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *