নরসিংদীতে ২৫ জন পুরোহিতদের ৯দিন ব্যাপি প্রশিক্ষণ সমাপ্ত

নবকণ্ঠ ডেস্ক:
ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়নাধীন ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় নরসিংদী জেলা কার্যালয়ে নরসিংদীর বিভিন্ন মন্দিরের ২৫ জন পুরোহিতদের নিয়ে হিন্দু আইন ও পূজা পদ্ধতি, খাদ্যপুষ্টি ও স্বাস্থ্যসেবা এবং ভূমি আইন, আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ বিষয়ে ৯দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসূচী সমাপ্ত হয়েছে।
গত ১০ জানুয়ারি হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের, ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়) প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী অনলাইনে সংযুক্ত থেকে প্রশিক্ষণ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। নরসিংদী জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ নিজ নিজ বিষয়ের উপর অধিবেশন পরিচালনা করেন।
গতকাল বুধবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাড. মায়া রাণী ভৌমিক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কিশোরগঞ্জ জেলার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সরকার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদী জেলা অফিসের দায়িত্ব প্রাপ্ত জুনিয়র কনসালটেন্ট পিংকি পাল ও সঞ্চালনায় ছিলেন জুনিয়র কনসালটেন্ট রুবেল দাস। উক্ত প্রশিক্ষণে উপস্থিত প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ গ্রহল শেষে সনদ বিতরণ ও সম্মানি প্রদান করা হয় এবং তারা রাষ্ট্রীয় এবং সামাজিক বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি সর্বমোট 297 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *