নরসিংদীর কৃতি সন্তান বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মীর মোফাজ্জল হোসেন

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক হিসাবে পদোন্নতি পেয়েছেন নরসিংদীর কৃতি সন্তান মীর মোফাজ্জল হোসেন। ০২ নভেম্বর ২০২১ থেকে তার এ পদোন্নতি কার্যকর।  মীর মোফাজ্জল হোসেনের পদোন্নতিতে তাঁকে উচ্ছ্বসিত শুভেচ্ছা জানিয়েছেন অনেকে। তারা জানান, এ পদোন্নতি নরসিংদীর সকলের জন্যই গৌরব ও আনন্দের। নিয়ম-নীতির ভিতরে থেকে তিনি সবার জন্য কাজ করবেন, এমন প্রত্যাশাও করেন তারা।

মীর মোফাজ্জল হোসেন জানান, তিনি সবার ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে বেশ মুগ্ধ, যারপরনাই আনন্দিত৷ পদোন্নতি মানেই দায়িত্বের পরিধি বেড়ে যাওয়া। সুচারুরূপে সে দায়িত্ব পালনের জন্য সকলের সকলের সহযোগিতা কামনা করেন তিনি৷ প্রয়োজনে তিনিও সবার পাশে দাড়াবেন বলেও আশ্বাস দেন৷

জন্ম:
মীর মোফাজ্জল হোসেনের জন্ম নরসিংদীর পলাশ উপজেলার প্রাচীন জনপদ চরসিন্দুর গ্রামে, সচিবের বাড়িতে। তার বাবা মীর মেহের আলী এবং মা ফুলেছা খাতুন। মীর মোফাজ্জল হোসেনের সহোদর, বড় ভাই, মীর মোশাররফ হোসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব হিসাবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করেছেন। সেই সুবাদে তাদের বাড়িটি সচিবের বাড়ি হিসাবে পরিচিত।

শিক্ষা জীবন:
মীর মোফাজ্জল হোসেনের প্রাথমিক শিক্ষা শুরু হয় নিজ গ্রামেই, চরসিন্দুর-আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তিনি প্রাথমিক শিক্ষা সমাপ্ত করেন ১৯৭৯ সালে। বিজ্ঞান বিভাগে এসএসসি উত্তীর্ণ হন ১৯৮৪ সালে চরসিন্দুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে। একই বিভাগে এইচএসসি উত্তীর্ণ হন ১৯৮৬ সালে ঢাকার নটরডেম কলেজ থেকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএসসি ডিগ্রি নেন ১৯৯০ সালে এবং এমএসসি ডিগ্রি নেন ১৯৯১ সালে।

কর্ম জীবন:
শিক্ষা জীবন শেষ করেই মীর মোফাজ্জল হোসেন সিনিয়র অফিসার হিসাবে যোগ দেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনে, ০৬ ফেব্রুয়ারি ১৯৯৬ সালে। একই প্রতিষ্ঠানে দীর্ঘ দিন সততার সাথে দায়িত্ব পালনের প্রতিদান হিসাবে ০৫ ফেব্রুয়ারি ২০১৮ সালে মহাব্যবস্থাপক হিসাবে পদোন্নতি পান। ওই দিনই তাকে পল্লী সঞ্চয় ব্যাংকে মহাব্যবস্থাপক (প্রশাসন) হিসাবে পদায়ন করা হয়। দায়িত্ব পালন করেন ২৮ মে ২০১৮ সাল পর্যন্ত। বাংলাদেশ কৃষি ব্যাংকের সিলেট বিভাগে মহাব্যবস্থাপক হিসাবে বদলি করা হয় ২৯ মে ২০১৮ সালে। ০১ সেপ্টেম্বর ২০১৯ সালে তাকে ঢাকা বিভাগে বদলি করা হয়, দায়িত্ব পালন করেন ০৩ এপ্রিল ২০২১ পর্যন্ত। সর্বশেষ ০৪ এপ্রিল ২০২১ সালে তাকে বাংলাদেশ কৃষি ব্যাংকের স্থানীয় মূখ্য কার্যালয়, ঢাকায় পদায়ন করা হয়। এখানে দায়িত্ব পালন কালেই ০২ নভেম্বর ২০২১ সালে উপ ব্যবস্থাপনা পরিচালক হিসাবে পদোন্নতি পান মীর মোফাজ্জল হোসেন।

পারিবারিক জীবন:
মীর মোফাজ্জল হোসেন এবং ইতি সুলতানা দম্পতির এক মেয়ে এবং এক ছেলে। মেয়ে আয়েশা মাছরুরা বারিধারা উইজডম একাডেমিতে স্ট্যান্ডার্ড ওয়ানে অধ্যয়নরত। ছেলে আব্দুল্লাহ মুহাইমিন একই একাডেমিতে নার্সারিতে পড়ছে।

সামাজিক জীবন:
মীর মোফাজ্জল হোসেন নানাবিধ সামাজিক কর্মকাণ্ডের সাথেও জড়িত। চরসিন্দুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র সমিতি এবং পলাশ উপজেলা সোসাইটির ইতিবাচক বিভিন্ন কাজের সাথে সম্পৃক্ত তিনি।

সংবাদটি সর্বমোট 395 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *