নরসিংদীর কৃষি ও এসএমই ঋণ মেলায় ৪৩ লক্ষ ৬০ হাজার টাকা কৃষি ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
কৃষি ও শিল্পসমৃদ্ধ জেলা হিসেবে পরিচিত নরসিংদীতে বুধবার (২১সেপ্টেম্বর) দিনব্যাপী কৃষি ও এসএমই ঋণ মেলা চমৎকার আয়োজনে সম্পন্ন হয়েছে। নরসিংদী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন প্রাঙ্গণে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি জি এম তালেব হোসেন ও নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান,জেলা মৎস্য কর্মকর্তা মোঃ বেলাল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোঃ ছাইদুর রহমান, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ ডিপার্টমেন্ট এর যুগ্ম পরিচালক মোঃ মাসুম বিল্লাহ,বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি কৃষি ঋণ বিভাগের যুগ্ম পরিচালক মোঃ ফরিদুল ইসলাম, বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ মহাব্যাবস্থাপক প্রবীর কুমার দাস প্রমুখ।
প্রধান অতিথি বলেন, নরসিংদী জেলার কৃষক সম্প্রদায় ও তরুণ সমাজকে আত্মনির্ভরশীল হওয়ার প্রত্যয়ে নিজস্ব উদ্যোগে কৃষিসহ ব্যবসা বা অন্যান্য উৎপাদনশীল খাতের সাথে সম্পৃক্ত হওয়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়। কৃষক ও উদ্যোক্তারা দেশের অর্থনীতির মূল কারিগর। এই মেলায় ঋন দাতা ও গ্রাহীতাদের মধ্যে পরিচয় হয়েছে।
উদ্বোধনী পর্ব শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের স্টলসমূহ পরিদর্শন করেন । পরে বিভিন্ন উপজেলা থেকে মেলায় আগত প্রায় ৬ শত কৃষক,তরুণ উদ্যোক্তাসহ ক্ষুদ্র ও কুটির শিল্পের মালিকদের সাথে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মিলিত হন। সেখানে কৃষি ও এসএমই ঋণ বিতরণ সংক্রান্ত অবহিতকরণ সেশন ও প্রশ্নোত্তর পর্বে যোগদান করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিডিএলজি ভূঁয়া মোহাম্মদ রেজাউর রহমান সিদ্দিকি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবিএম ইবনুল হাসান ইভেন,নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, আরডিসি মোছাঃ শারমিন ইসলাম,ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাক, বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাবৃন্দ।
মেলায় ৪৪টি সরকারি-বেসরকারি ব্যাংকসহ বিসিক ও নাসিব অংশগ্রণ করে। মেলার সমাপনী অনুষ্ঠানে ১৬ জন কৃষকের মধ্যে ৪৩ লক্ষ ৬০ হাজার টাকা কৃষি ঋণ বিতরণ করা হয়।

সংবাদটি সর্বমোট 170 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *