নরসিংদী জেলা কারাগারে কৃমিনাশক ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদী জেলা কারাগারে গত বৃহস্পতিবার দিনব্যাপী ৯ শতাধিক বন্দিদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। দিনব্যাপী ক্যাম্পেইনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন নরসিংদী জেলা কারাগার এর জেল সুপার মোহাম্মদ শফিউল আলম।
পরিচালনা করেন নরসিংদী সদর হাসপাতালের মেডিকেল অফিসার( সংযুক্ত কারা হাসপাতাল) ডা. মাহমুদুল কবীর এবং কারা হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. রেজাউল ইসলাম। সার্বিক সহযোগিতা করেন কারা হাসপাতালের ফার্মাসিস্ট আসাদুজ্জামান।

জেল সুপার মোহাম্মদ শফিউল আলম জানান, সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম মহোদয় এর পরামর্শে জেলা কারাগারে আটক বন্দীদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে উক্ত কৃমিনাশক ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। দীর্ঘদিন যাবত বন্দীদের একসাথে একইদিনে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়নি। আমরা জানি একটি পরিবারে কৃমিতে আক্রান্ত হলে পরিবারের অন্য সদস্যরাও এর সংক্রমণ থেকে সাধারণত মুক্ত থাকেন না। এরই প্রেক্ষিতে কারাগারের সকল বন্দীদের এই ট্যাবলেট একসাথে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে খাওয়ানো হয়েছে।
তিনি আরো বলেন বর্ষা বা শীতকালে এ ট্যাবলেট খাওয়ানো ভালো অন্য সময়ের চেয়ে। তাই আমরা শীতের শুরুতে এই উদ্যোগ নিয়েছি। এই উদ্যোগ বন্দীদের কৃমিমুক্ত রাখতে সহায়ক হবে।

সংবাদটি সর্বমোট 182 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *