মনোহরদীতে চরম লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

আজমিরী সুলতানা, মনোহরদী থেকে:
নরসিংদীর মনোহরদীতে লোডশেডিং বন্ধের দাবী জানিয়েছে পল্লীবিদ্যুৎ ব্যবহারকারী হাজার-হাজার গ্রাহকেরা। উপজেলায় লোডশেডিংয়ের কারণে প্রচন্ড গরম দূর্বিসহ জীবন-যাপন করছে মানুষজন। প্রচন্ড গরম থাকায় রাতে ঘুমাতে না পারায় শিশু বাচ্চাসহ বয়ঃবৃদ্ধরা নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে। স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা নিয়মিত পড়া-লেখা করতে পারছে না। অত্যাধিক লোডশেডিংয়ে ব্যবসা-বাণিজ্য বিঘ্নিত হচ্ছে। ফ্রিজে থাকা খাবার নষ্ট হচ্ছে। মোবাইলে নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। যার ফলে অনলাইন কার্যক্রমসহ মোবাইলে যোগাযোগ বিঘ্নিত হচ্ছে।

মনোহরদীতে দিনে সর্বসাকূল্যে ১ থেকে দেড় ঘন্টা বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এতে করে মনোহরদীবাসীর মনে চাপা ক্ষোভ বিরাজ করছে। উপজেলার বিভিন্ন গ্রাম, হাট-বাজারসহ সর্বত্র একই আলোচনা। এ সময় প্রান্তিক জনগোষ্ঠী মনোহরদী উপজেলা প্রেসক্লাবে এসে জানায়, আমরা যথাসময়ে বিদ্যুৎবিল পরিশোধ করে থাকি। বিদ্যুৎবিভাগ আমাদের কাছে তো কোন টাকা পাবে না, তাহলে আমরা গ্রাহকেরা কেন বিদ্যুৎ পাবো না। এ ব্যর্থতার দ্বায়ভার কে নেবে। মনোহরদী একটি গুরুত্বপূর্ণ উপজেলা এরপরও যদি আমরা বিদ্যুৎ নিয়ে ভোগান্তিতে থাকি তাহলে সারা বাংলাদেশের বিদ্যুৎ বিভাগের কি অবস্থা। মনোহরদীবাসীর কষ্ট লাঘবে লোডশেডিং বন্ধ করে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ করতে মনোহরদী উপজেলা প্রেসক্লাবের মাধ্যমে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি কামনা করেছেন।

এ ব্যাপারে মনোহরদী পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম এর সাথে মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি। তাই বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সংবাদটি সর্বমোট 274 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *