মনোহরদীর একটি ব্যস্ত রাস্তায় ভাঙ্গন জনদুর্ভোগ চরমে

আবু সায়েম, মনোহরদী থেকে:
মনোহরদী পৌর এলাকার খালের ঘাট-খিরাটি ব্রীজ রাস্তার একটি গুরুত্বপূর্ণ স্থানে ভাঙ্গন ও তাতে জলাবদ্ধতার কারনে জনদুর্ভোগ চরমে। জায়গাটি দিয়ে প্রতিদিন চলাচলকারী হাজার হাজার যানবাহনকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
মনোহরদী পৌর এলাকার খালেরঘাট- খিরাটি ব্রীজ হয়ে প্রতিদিন ভারী পন্য বোঝাই আন্তঃ জেলা ট্রাক, কাভার্ড ভ্যান, বাস, মাইক্রো, পিকআপ, প্রাইভেট কার, সিএনজিচালিত অটো, ব্যাটারী চালিত ইজিবাইকসহ হাজার হাজার যানবাহন চলাচল করে থাকে। এ রাস্তার কলা বাজার সংলগ্ন স্থানে একটি ভাঙ্গনের কারণে চলাচকারীদের সীমহীন দুর্দশা ও দুর্ভোগ চলছে। সামান্য বৃষ্টিতেই এ ভাঙ্গনে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে সে পরিস্থিতি আরো দুঃসহ করে তুলেছে। বছর কয়েক যাবৎ নিয়মিত এ দুর্ভোগের মুখে কিছুদিন আগে মনোহরদী পৌরসভার পক্ষ থেকে এখানে সংস্কার কার্যক্রম সম্পন্ন হয়। এতে শুকনো মওসুমে কাজ চললেও বর্তমান বর্ষায় এসে সে স্থানের অদূরের রাস্তায় নতুন করে আরেকটি ভাঙ্গন ও জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে চলাচলকারীদের ভোগান্তির সীমা পরিসীমা নেই বলে অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে মনোহরদী উপজেলা প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম জানান, জায়গাটিতে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই। দু পাশে দোকান পাট নির্মিত হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
শান্ত বণিক/নবকণ্ঠ

সংবাদটি সর্বমোট 283 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *