মনোহরদীর চালাকচর-মাস্টারবাড়ি সড়কের বেহাল দশা

হাবিব উল্লাহ, মনোহরদী থেকে:

নরসিংদীর মনোহরদীর চালাকচর-মাস্টারবাড় ৮ কিলোমিটার সড়ক ভেঙ্গে খানাখন্দে বেহাল দশা। প্রতিদিন রাস্তাটিতে অটোরিক্সা, মোটরসাইকেল, ট্রাকসহ নানা ধরণের যানবাহন চলাচলে চলছে তীব্র ভোগান্তি।

সড়কটি দীর্ঘদিন ধরেই কটিয়াদী উপজেলা সীমানা পর্যন্ত ভাঙ্গা ও খানাখন্দে পরিপূর্ণ। ফলে গুরুত্বপূর্ণ এ রাস্তাটি নিয়ে চলাচলকারীদের ভোগান্তির অন্ত: নেই। সড়কটি দিয়ে চালাকচর বাজার, বীরগাঁও চৌরাস্তা বাজার, দরগাহ বাজার, মাস্টারবাড়ি বাজার, কটিয়াদী বাজারের লোকজনসহ এলাকাবাসীর চলাচলের প্রধান রাস্তা। এলাকার মানুষের দৈনন্দিন প্রয়োজনে মনোহরদী উপজেলা সদরে যাতায়াতের জন্য ব্যবহৃত হয় রাস্তাটি।

এছাড়াও রাস্তাটির পাশে খিদিরপুর, কৃষ্ণপুর ও চরমান্দলিয়া ইউনিয়নের পীরপুর উচ্চ বিদ্যালয়, পীরপুর সঃপ্রাঃবিঃ, পীরপুর ভাটিপাড়া সঃপ্রাঃবিঃ, ডোমনমারা সঃপ্রাঃবিঃ, বীরগাঁও উচ্চ বিদ্যালয়, পশ্চিম বীরগাঁও বালিকা দাখিল মাদ্রাসা, চরমান্দালিয়া উচ্চ বিদ্যালয় ও চরমান্দালিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সকল প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা এ সড়ক দিয়েই চলাফেরা করে থাকে। পাশাপাশি ৩টি ইউনিয়ন এলাকার উৎপাদিত কৃষিজ পন্যাদি পরিবহন ও বাজারজাতকরণেও সড়কটির গুরুত্ব অপরিসীম। সড়কটির বেহাল দশার কারণে প্রতিনিয়তই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। এলাকাবাসীর দাবী দ্রুত সময়ের মধ্যে যেন  সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সড়কটি মেরামত করার উদ্যোগ গ্রহণ করে।

এ বিষয়ে মনোহরদী উপজেলা প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম বলেন, রাস্তাটির উন্নয়নে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে এবং তা অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন হলেই টেন্ডার হবে।

-শান্ত বণিক

সংবাদটি সর্বমোট 355 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *