রায়পুরায় ‘শিখন’ স্কুলের উদ্বোধন করলেন ব্রিটিশ হাইকমিশনার

 

নবকণ্ঠ ডেস্ক:

নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়িতে ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) পরিচালিত ‘শিখন’ স্কুলের উদ্বোধন করা হয়। বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এ স্কুলের উদ্বোধন করেন।

বর্ণমালা, বিভিন্ন রঙিন উপকরণ ও ছবিতে সাজানো ক্লাশ রুমে প্রবেশ করে মুগ্ধ হন ব্রিটিশ হাইকমিশনার ডিকসন। পরে তিনি কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের পদ্ধতি দেখেন এবং তাদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।

দুই শিফটে প্রথম থেকে পঞ্চম শ্রেণির ৬০ জন শিক্ষার্থীকে পাঠদান দেওয়া হয় এ স্কুলে। এ দিকে দুপুরে ব্রিটিশ হাইকমিশনার রায়পুরা পৌরসভা কার্যালয় পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন ভার্কের ডেপুটি টিম লিডার মো. গোলাম কিবরিয়া, প্রোগ্রামার ম্যানেজার মাহবুব ভূঁইয়া, ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি মি. শেলডন ইয়েট, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন, সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান প্রমূখ।

এ উপজেলায় ইউকেএইড এর অর্থায়নে ও ইউনিসেফের সার্বিক সহযোগিতায় ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) পরিচালিত ১৬৬টি শিখন স্কুল রয়েছে।

সংবাদটি সর্বমোট 132 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *