শিবপুরে মহাসড়কের পাশের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নবকণ্ঠ ডেস্ক:

সড়ক দুর্ঘটনা রোধ ও যানজট নিরসনে নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। বৃহস্পতিবার সকালে শিবপুরের ইটাখোলা মোড় থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুর রহমান এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

নরসিংদী সড়ক ও জনপথ বিভাগ জানায়, ঢাকা-সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা ও অবৈধ বাজার। জেলার মহাসড়কের ৫২ কিলোমিটার অংশে যানবাহন চলাচল নির্বিঘœ করা, যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। প্রথম ধাপে বৃহস্পতিবার সকালে শিবপুরের ইটাখোলা মোড় থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত কারার চর এলাকা পর্যন্ত ৩ কিলোমিটার অংশে উচ্ছেদ অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট বুলডোজার ও ভেকু মেশিন দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। সদর উপজেলার পাঁচদোনা মোড় পর্যন্ত প্রথম ধাপের এই উচ্ছেদ অভিযান চলবে। পর্যায়ক্রমে জেলার মহাসড়কের ৫২ কিলোমিটার অংশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। সড়ক দুর্ঘটনা রোধসহ নতুন করে ৪ লেনের মহাসড়ক কাজ শুরু করার আগেই এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

নরসিংদী সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী রাশেদুল হক বলেন, সম্প্রতি ঢাকা-সিলেট মহাসড়কে বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব সড়ক দুর্ঘটনার অন্যতম একটি কারণ হচ্ছে মহাসড়কের পাশে অবৈধ বাজার ও স্থাপনা। এছাড়া নতুন করে ৪ লেনের মহাসড়ক নির্মাণ কাজ শুরু করাসহ যানবাহন চলাচল নির্বিঘœ করা ও যানজট নিরসনে ৫২ কিলোমিটার অংশে অবৈধভাবে গড়ে তোলা সব স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। সূত্র: নরসিংদী টাইমস

সংবাদটি সর্বমোট 150 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *