শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী

নবকণ্ঠ ডেস্ক:
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন। তিনি ১৮ বার জাতিসংঘে ভাষণ দিয়ে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি সব দুর্যোগে এদেশের মানুষের পাশে ছিলেন, আছেন ও থাকবেন।

সোমবার (৮ নভেম্বর) সকাল ১১টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রধানমন্ত্রী, সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে নগদ অর্থ-ঢেউটিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপ-২৬ সম্মেলনে যোগদানের পর আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসিতেও বলা হয়েছে- ‘শেখ হাসিনা একজন অভিজ্ঞ ও স্পষ্টভাষী রাজনীতিবিদ’ এবং ‘তিনি বিশ্বের বিপন্ন মানুষের কণ্ঠস্বর’।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করেই বাংলাদেশকে সমৃদ্ধ করছেন। বাংলাদেশকে এগিয়ে নিতে, বাংলাদেশকে দারিদ্রমুক্ত করতে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন। তার দূরদর্শী নেতৃত্বে গত এক যুগে ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির সুবিধা। করোনায় ২০২০ সালের শুরুতে বিশ্ব যখন থমকে গিয়েছিল, সেই সময়টাতেও বিচক্ষণতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছেন তিনি। শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়ার ইউএনও শেখ রাশেদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা শেখ, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ঘড়িষার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান প্রমুখ। সূত্র: ইত্তেফাক

সংবাদটি সর্বমোট 220 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *