২ উপজেলা, ১০ পৌরসভায় নৌকার মনোনয়ন পেলেন যারা

 

নবকণ্ঠ ডেস্ক:

আগামী ২ নভেম্বর অনুষ্ঠেয় দুই উপজেলা পরিষদ ও ১০ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একই দিনে অনুষ্ঠেয় সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মেরিনা জাহান কবিতার মনোনয়নও চূড়ান্ত করা হয়েছে। মনোনয়ন দেওয়া হয়েছে স্থগিত থাকা দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীও।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এসব মনোনয়ন চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগ ও মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত অনুযায়ী সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন মেরিনা জাহান কবিতা। অন্যদিকে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদে মো. রেজাউল করিম (মন্টু) ও টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদে মোসা. নার্গিস বেগম চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রংপুর বিভাগের দুই পৌরসভার মধ্যে দিনাজপুরের ঘোড়াঘাটে মো. ইউনুছ আলী ও নীলফামারীর ডোমারে গনেশ কুমার আগর ওয়ালা হবেন মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী। রাজশাহী বিভাগে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী হবেন মো. মোখলেসুর রহমান, বগুড়ার সোনাতলা পৌরসভায় মো. শহিদুল বারী খাঁন।

খুলনা বিভাগের নড়াইল জেলার লোহাগড়া পৌরসভায় সৈয়দ মসিয়ূর রহমান; ঢাকা বিভাগের নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভায় মো. আল মুজাহিদ হোসেন ও কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভায় মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ; এবং চট্টগ্রাম বিভাগে ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসেভায় মো. গোলাম হাক্কানী, ফেনীর ছাগলনাইয়া পৌরসভায় মোহাম্মদ মোস্তফা ও খাগড়াছড়ির রামগড়ে মো. রফিকুল আলম (কামাল) পেয়েছেন মেয়র পদে নৌকা প্রতীকের মনোনয়ন।

এদিকে, প্রার্থীর মৃত্যুজনিত কারণে বরিশাল বিভাগে স্থগিত থাকা দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনেও প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বাগেরহাট জেলার এই দুই ইউনিয়ন পরিষদের মধ্যে মোড়েলগঞ্জ উপজেলার খাউলিয়ায় মো. সাইদুর রহমান এবং রামপাল উপজেলার রাজনগরে মোসা. সুলতানা পারভীন পেয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন। তথ্যসূত্র: কালের কণ্ঠ

সংবাদটি সর্বমোট 290 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *