লেডিস ক্লাব নরসিংদী অটিস্টিক শিশুদের মা সমাবেশে “সম্মাননা স্মারক ” প্রদান করেছে

নিজস্ব প্রতিবেদক:

রবিবার নরসিংদী জেলা প্রশাসন কতৃক পরিচালিত নরসিংদী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের মা সমাবেশ ২০২৩ অনুুষ্ঠিত হয়েছে। চাহিদা সম্পন্ন শিশুদের মায়ের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আজ সকাল ১১ টায় নরসিংদী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রাঙ্গণে এ অনুষ্ঠান শুরু হয়। নরসিংদী লেডিস ক্লাবের সহযোগিতায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী লেডিস ক্লাবের সভাপতি ও নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সহধর্মিণী রিফাত আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত জেলা প্রশাসক, মো: মোস্তফা মনোয়ারের সহধর্মিণী, তামান্না আফরিন ও সহকারী কমিশনার, রেহেনা মজুমদার মুক্তি। নরসিংদী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জসিম উদ্দিন সরকারের পরিচালনায়, এ আয়োজনে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী ও বিভিন্ন পর্যায়ের সামাজিক সাংস্কৃতিক ও গণমাধ্যমের প্রতিনিধিদের উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে বিদ্যালয় ৮ জন শ্রেষ্ঠ মা হিসেবে যারা, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীর মা হয়েও সন্তানকে অবহেলা না করে যত্ন দিয়ে গুরুত্বসহ এগিয়ে নিচ্ছেন তাদের বিশেষ সম্মাননা স্মারক ও শিশুতোষ বই উপহার দেওয়া প্রদান করা হয়। অনুষ্ঠানে ২৫ জন মাকে সম্মাননা দেওয়া হয়।
নরসিংদী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় শুরু থেকেই প্রতিবন্ধীদের শিক্ষা ও সামাজিক উন্নয়নের অবস্থান তৈরি করতে নিরন্তর কাজ করছে। নরসিংদী লেডিস ক্লাবের সভাপতি রিফাত আখতার বলেন, নরসিংদীর বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে সব সময় আছি এবং তাদের নিজেস্ব জমিতে যেন একটি তাদের উপযোগী স্কুলের অবকাঠামো অবিলম্বে ব্যবস্থা গ্রহন করেন, সে বিষয়ে জেলা প্রশাসক মহোদয়কে কে দৃষ্টি আকর্ষণ করবো। লেডিস ক্লাব ও সবসময় তাদের সহযোগীতা করবে। তার এই উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরাও তাকে আপন করে নিচ্ছেন।

সংবাদটি সর্বমোট 471 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *