নরসিংদীতে “স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ” শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে “স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণঃ বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী ১ (সদর) আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অবঃ) মোহাম্মদ নজরুল ইসলাম (বীরপ্রতিক)। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, সিভিল সার্জন ডা: মো: নূরুল ইসলাম, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মো: মশিউর রহমান মৃধা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নরসিংদীর উপ পরিচালক ড. মো: ছাইদুর রহমান, সেক্টর কমান্ডারস ফোরাম ৭১ এর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাথাপিছু আয়, মানবসম্পদ সূচক ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে UN-CDP কর্তৃক নির্ধারিত মানদন্ডের চেয়ে সুস্পষ্টভাবে এগিয়ে থেকে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করেছে। এসময় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাহসিকতা, বুদ্ধিমত্তা ও ধৈর্যশীল আচরণের মাধ্যমে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানানো হয়।

পরবর্তীতে নরসিংদীর সাংস্কৃতিক অঙ্গনের কলাকুশলীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সূত্র: নরসিংদী টাইমস

সংবাদটি সর্বমোট 287 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *