স্বাধীনতা পুরস্কারে ভূষিত বিদ্যুৎ বিভাগ

নিজস্ব প্রতিবেদক:

দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ এবং মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়ন সফলভাবে সম্পন্ন করায় বিদ্যুৎ বিভাগকে স্বাধীনতা পুরস্কার-২০২২ প্রদানের জন্য মনোনিত করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকালে তেজগাঁওয়ের প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা থেকে বিজয়ীদের হাতে এ পুরস্কার দেওয়া হবে। গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার বিকেলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এক বিজ্ঞপ্তিকে এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ কালের কণ্ঠকে বলেন, ‘স্বাধীনতা পুরস্কার এটি বিদ্যুৎ বিভাগের জন্য অনেক বড় সাফল্য। অনেক সমালোচকরা বিভিন্নভাবে শতভাগ বিদ্যুতের কাজ থামানোর জন্য বিভিন্নভাবে পরিকল্পনা করেছে ও বাধা দিয়েছে। কিন্তু তার পরও অপ্রতিরোধ্যভাবে প্রধানমন্ত্রী কাজ করে গেছেন। প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের স্বার্থকতায় আজ স্বাধীনতা পুরস্কারে ভূষিত হলো বিদ্যুৎ বিভাগ।

নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিদ্যুৎ বিভাগ দেশের শতভাগ ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী সিদ্ধান্ত ও সাহসীকতার কারণেই আজ আমরা শতভাগ বিদ্যুতায়ন করতে পেরেছি।

প্রধানমন্ত্রীর পক্ষে স্বাধীনতা পুরস্কার তুলে দেওয়ার কথা রয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের। জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেওয়া হয় এই সম্মাননা। সূত্র: কালের কণ্ঠ

সংবাদটি সর্বমোট 195 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *