প্রথমে অনুরোধ, না শুনলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের নির্দেশ

নবকণ্ঠ ডেস্ক:

জ্বালানি সঙ্কটের এই সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানপাট, শপিংমল খোলা দেখলেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা শুরু হয়েছে। আজ মঙ্গলবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেইসবুকে এই বার্তা দিয়েছেন।

প্রতিমন্ত্রী লিখেছেন, রাত ৮টার পর দোকানপাট, শপিং মল খোলা থাকলে তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হবে। সরকারের এই সিদ্ধান্ত কঠোরভাবে মনিটর করা হবে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে।

সোমবার রাত থেকেই এই অভিযান শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড (ডিপিডিসি)। সোমবার বায়তুল মোকাররম, দৈনিক বাংলা, পল্টন, ফকিরাপুলসহ বেশ কিছু এলাকায় অভিযান পরিচালিত করে ডিপিডিসির টিম। তারা প্রথমে মাইকে লাইট বন্ধ করার অনুরোধ করেন। এরপরও যারা বন্ধ করেনি তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

এই সতর্কবার্তা সবার জন্য সমানভাবে প্রযোজ্য মন্তব্য করে প্রতিমন্ত্রী সহযোগিতা করার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

মঙ্গলবারও রাজধানীর বিভিন্ন এলাকায় ডিপিডিসির ৩৬টি বিদ্যুৎ অফিস থেকে দুটি করে টিম রাত ৮টার পর অভিযানে নেমে নির্দেশ অমান্যকারীদের সংযোগ বিচ্ছিন্ন করেন।

অভিযানে বিষয়ে জানতে চাইলে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বিকাশ দেওয়ান কালের কণ্ঠকে বলেন, আজ ডিপিডিসির ৩৬টি অফিস থেকে দুটি করে টিম রাত ৮টার পর গাড়ি নিয়ে টহল দেবে। প্রথমে অনুরোধ করা হবে, না মানলে সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশও দেওয়া হয়েছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যে বিশ্ব বাজারে জ্বালানি তেলের চড়া মূল্যের কারণে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাঁচাতে প্রথমে সরকার স্পট মার্কেট থেকে এলএনজি আমদানি বন্ধ করে। এরপর ডিজেলচালিত বিদ্যুৎ কেন্দ্রগুলোতে জ্বালানি সরবরাহ বন্ধ করার সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে সপ্তাহে একদিন পেট্রোল পাম্পগুলো বন্ধ রাখারও উদ্যোগ নিয়েছে সরকার। সূত্র: কালের কণ্ঠ

সংবাদটি সর্বমোট 225 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *