নরসিংদীর প্রাণতোষ আর্ট স্কুলের ৩টি বেস্ট অ্যাওয়ার্ড প্রাপ্তির সফলতা

নবকণ্ঠ ডেস্ক:

গত ২৬ শে আগস্ট শুক্রবার ঢাকার উত্তরা বাংলাদেশ ক্লাব লিমিটেডের ফোকাস বাংলাদেশ আয়োজিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। উক্ত প্রদর্শনীতে বিশ্বের ১৩ টি দেশ অংশগ্রহণ করেন । এরা হলো বাংলাদেশ, ভারত, নেপাল, ইরান, বুলগেরিয়া, রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, তুরস্ক, আজারবাইজান, পাকিস্তান, কানাডা মালয়েশিয়া সার্বিয়া সহ ১৩টি দেশের ৩০০ জনের বেশি শিশু শিল্পী অংশগ্রহণ করেন। এতে বিভিন্ন ক্যাটাগরিতে ক্ষুদে শিল্পীদের বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রাণতোষ আর্ট স্কুলের শিক্ষার্থীরা তিনটি ক্যাটাগরিতে তিনটি বেস্ট এওয়ার্ড পান। এ ক্যাটাগরিতে নাযিয়াত আশরাফ তাসিন
বি ক্যাটাগরিতে, জান্নাতুল আবিরা প্রহর সি ক্যাটাগরিতে ও নুরে জান্নাত ভূঁইয়া এই আওয়ার্ড পান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী বীরেন সোম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাসকিন আহমেদ খান, মোহাম্মদ বিল্লাল, ডাক্তার রাশেদ, শিল্পী তাহমিনা  ও মো. শহীদ হোসন।
নরসিংদীর ভেলানগরে অবস্থিত প্রাণতোষ আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা প্রাণতোষ দত্ত জানান, শিক্ষার্থীদের এই অর্জন আমাদের সম্মানিত করেছে। আমি সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমার জানা মতে এটা নরসিংদীর ইতিহাসে প্রথম কোন শিশু শিল্পীর চারুকলায় আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রাপ্তি। এই প্রাপ্তিতে আমরা আরো দায়িত্বশীল হবো বলে মনে করি। ফোকাস বাংলাদেশের এই আয়োজনে অংশগ্রহণের মধ্য দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রাণতোষ আর্ট স্কুলের যাত্রা শুরু হয়েছে। এই ধারাবাহিকতা বজায় থাকবে বলেে আমি আশাবাদী।

সংবাদটি সর্বমোট 308 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *