চোটে পড়লে কাটা যেতে পারে বোনাস; দেম্বেলেকে অদ্ভুত শর্ত বার্সার!

অনলাইন ডেস্ক:

বার্সেলোনার হয়ে মাঠে নামার চেয়ে মাঠের বাইরেই বেশি কাটাচ্ছেন ওসমান দেম্বেলে। কারণ একটাই- ইনজুরি। এত চোটপ্রবণ খেলোয়াড়কে নিয়ে বার্সা কর্তৃপক্ষ বিপদেই পড়েছে। ২০১৭ সালে বার্সা দেম্বেলেকে এনেছিল আরেক চোটপ্রবণ ফুটবলার নেইমারের জায়গায়।

নেইমারের জার্সি নম্বরও পেয়েছিলেন তিনি। কিন্তু লা লিগায় অভিষেকের এক সপ্তাহ পরই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন দেম্বেলে। সেই শুরু। কয়েক মাস পরপরই দেম্বেলে চোট পেতে থাকলেন।

কাতালুনিয়ার ক্লাবটিতে দেম্বেলের ক্যারিয়ার এখন চোটের সঙ্গে লড়াই করেই ধুঁকে ধুঁকে এগোচ্ছে। চলতি বছরের শুরুতে ফের চোটে পড়েন দেম্বেলে। এজন্য সব মিলিয়ে বার্সার হয়ে একশটি ম্যাচ তিনি মিস করেন। এতগুলো ম্যাচ মিস করলেও বোনাস কিন্তু পুরোটাই নিয়েছেন দেম্বেলে। বার্সার সঙ্গে চুক্তি অনুযায়ী, মৌসুমের অর্ধেক খেললেই মিলবে বোনাসসহ অন্যান্য সুবিধা। এতে ইনজুরিতে মিস করা ম্যাচগুলো হিসেবে ধরা হতো না। কিন্তু এবার আর বসে বসে বেতন-বোনাস পাওয়া হচ্ছে না দেম্বেলের।

ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘মার্কা’ জানিয়েছে, দেম্বেলের চুক্তিতে যুক্ত করা হয়েছে ‘অ্যান্টি ইনজুরি’র একটি ধারা। এই ধারা অনুযায়ী, ইনজুরিতে মিস করা ম্যাচগুলোও চুক্তির শর্তে বিবেচিত হবে। এর মানে, ইনজুরিতে মিস করা ম্যাচগুলো ধরেই হিসাব করা হবে যে দেম্বেলে মৌসুমের অর্ধেক ম্যাচ খেলেছেন কিনা। এই ধারা যোগ করার পেছনের কারণ হিসেবে বার্সা জানিয়েছে, অনেক ক্ষেত্রে চোটের জন্য খেলোয়াড়েরা নিজেরাই দায়ী থাকে। তারা অনিয়ন্ত্রিত জীবনযাপন করে নিজের প্রতি যত্ন নেয় না। সূত্র: কালের কণ্ঠ

সংবাদটি সর্বমোট 206 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *