নরসিংদীতে যাত্রাশিল্পী ও দল মালিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
সারা দেশে যাত্রাপালা ও নাটক পরিচালনার অনুমতির দাবিতে মানববন্ধন করেছেন নরসিংদীর যাত্রাশিল্পী ও দল মালিকরা। একইসঙ্গে নিজেদের জীবিকা বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

বুধবার (১৯ অক্টোবর) সকালে নরসিংদী প্রেসক্লাবের সামনে জেলার ১২টি নিবন্ধিত যাত্রা দলের অর্ধশতাধিক শিল্পী ও মালিকরা এই মানববন্ধনে অংশ নেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে অংশ নিয়ে যাত্রা দলের মালিক ও শিল্পীরা জানান, করোনার প্রাদুর্ভাবের আগে থেকেই জেলায় যাত্রা, নাটক প্রায় বন্ধ ছিল। করোনা সেটিকে আরও স্থায়ী করেছে। এখন করোনা কমে গেলেও যাত্রাপালার অনুমতি মিলছে না। ফলে পুরোপুরি বেকার হয়েছেন জেলার হাজারের বেশি যাত্রাশিল্পী ও কলাকুশলী।

এ অবস্থায় যাত্রা নাটক পরিচালনার অনুমতি, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যাত্রা উৎসব, রাজধানীতে আলাদা করে যাত্রামঞ্চ এবং পেশাদার শিল্পীদের আর্থিক সহায়তার দাবি জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধন শেষে যাত্রাপালা ও নাটক পরিচালনার অনুমতি চেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন যাত্রাশিল্পীরা।

এ সময় বক্তব্য দেন বাংলাদেশ যাত্রাশিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি এম আলী, সাংগঠনিক সম্পাদক টি এইচ আজাদ কালাম, নারীবিষয়ক সম্পাদক শাহিনুর আক্তার লক্ষী, জেলা যাত্রাশিল্পী কল্যাণ সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান, নাট্যশিল্পী এম এ মজিদ, যাত্রাশিল্পী জহুরা হাসান দিপ্তী, সাভার যাত্রাশিল্পের পৃষ্ঠপোষক বরুণ রায় প্রমুখ।

সংবাদটি সর্বমোট 151 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *