নরসিংদীতে শিক্ষক দিবস পালিত

অরবিন্দ রায়:

নরসিংদীতে আজ বৃহস্পতিবার উৎসব মুখর পরিবেশে শিক্ষক দিবস পালন করা হয়েছে। এ বছর প্রথম বার সরকারি ভাবে শিক্ষক দিবস পালন করা হয় । এ বছরে শিক্ষক দিবসে প্রতিপাদ্য বিষয় হচ্ছে শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু। সকাল সাড়ে ৯ টায় নরসিংদী সরকারি কলেজ থেকে শিক্ষকদের র‍্যালি শুরু হয়। র‍্যালি টি ডিসি রোড দিয়ে নরসিংদী স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনারে এসে শেষ হয়। শহীদ মিনারে বক্তব্য রাখেন নরসিংদী জেলা শিক্ষা অফিসার গৌতম মিত্র, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ মোস্তফা আহমেদ ভূইয়া সহ অনেকে।
প্রথমবার শিক্ষক দিবস পালন করতে পেরে খুশী শিক্ষকরা। শিক্ষক দিবস উপলক্ষে নরসিংদীতে র‍্যালি, আলোচনা সভা, পুরষ্কার বিতরন, স্কুলে স্কুলে বৃক্ষরোপন সহ বিভিন্ন বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।
পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয়ে শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভার অায়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুম বিল্লাহ সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুকুমার চন্দ্র কর, সিনিয়র শিক্ষক মো. জসিম উদ্দিন, সিনিয়র শিক্ষক, ছন্দা রানী সাহা, সিনিয়র শিক্ষক নাসরিন জাহান, সিনিয়র শিক্ষক মরিয়ম বেগম, সিনিয়র শিক্ষক নাজমুল শাহীন, সিনিয়র শিক্ষক সুজিত কুমার দাস, শিক্ষক জাকির হোসেন প্রমুখ।
শিক্ষক দিবসে বিদ্যালয়ের তিন জন শিক্ষক কে বিশেষ অবদান রাখার জন্য পুরষ্কার বিতরন করা হয়। শ্রেণী শিক্ষক হিসেবে আনোয়ার হোসেন, শ্রেষ্ঠ মাল্টিমিডিয়া ক্লাসের জন্য শারমিন তানিন বীনা, বিদ্যালয়ে ছুটি না নিয়ে একবছরের জন্য রায়হান উদ্দিন আহমেদ কে ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে বিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপন করে কর্মসূচি পালন করা হয়।

সংবাদটি সর্বমোট 254 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *