নরসিংদীতে ডিজিটাল উদ্ভাবনী মেলায় স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয় প্রথম

অরবিন্দ রায়:

নরসিংদী ডিজিটাল উদ্ভাবনী মেলায় সদর উপজেলার স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয় প্রথম স্হান অর্জন করেছে। এ বছর “উদ্ভাবনী জয়োল্লাস স্মার্ট বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ডিজিটাল মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূইয়া। এ সময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোর্শেদ, সহকারী কমিশনার মেহেদী হাসান প্রমুখ। নরসিংদী সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে একদিন ব্যাপী ডিজিটাল মেলার মেলা অনুষ্ঠিত হয়।
শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান (ক্যাটাগরিতে) “পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয়” ১ম স্থান অর্জন করেছে।
পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যালয়ের প্রজেক্ট ছিল ২ টি।
প্রথম প্রজেক্টর ছিল ইননোভেটিভ স্কুল ম্যানেজম্যান্ট সিস্টেম স্কুল ব্যবস্থাপনা আধুনিক এবং ঝামেলাহীন করতে স্কুল ম্যানেজমেন্ট সিস্টেমের কোন বিকল্প নাই। স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার ব্যবহার করার উল্লেখযোগ্য সুবিধা সমূহ:
সহজে ছাত্রছাত্রীদের একাডেমিক যাবতীয় তথ্য সংরক্ষণ, রিপোর্ট এবং আইডিকার্ড, অনলাইন ভর্তি,
ছাত্রছাত্রীদের ফি/বেতন কালেকশন (কাউন্টার/অনলাইন) ও হিসাব সংরক্ষণ,
সহজে টেবুলেশন শিট/রেজাল্ট প্রসেস করা (গ্রেডিং পয়েন্ট সহ) এবং ছাত্রছাত্রীদের রেজাল্ট কার্ড/প্রগ্রেস রিপোর্ট প্রদান।
প্রত্যেক শিক্ষক, শিক্ষার্থী, স্টাফ, অভিবাবক, লাইব্রেরিয়ান, হিসাবরক্ষক এর জন্য আলাদা ডায়ানামিক ডেসবোর্ড
স্কুলের আয় ও ব্যায়ের হিসাব রাখা ,
প্রতিদিনের এটেনডেন্স রেকর্ড রাখা ,
ছাত্রছাত্রীদের অনলাইনে লেসন প্ল্যান/এসাইনমেন্ট/ বাড়ীর কাজ প্রদান,
টিচার ও স্টাফদের বেতন প্রসেস করা ও হিসাব রাখা,
সহজে ছাত্রছাত্রীদের এসএমএস মাধ্যমে প্রয়োজনীয় নোটিশ জানানো এবং গার্ডিয়ানকে এসএমএস দেয়ার সুবিধা, অনলাইনে ক্লাস নেয়া ,
অনলাইন এক্সাম নেয়ার সুবিধা,
স্কুল পরিবহন / গ্রন্থাগার / হোস্টেল ম্যানেজমেন্ট ছাড়াও আরও অসংখ্য ফিচার্স সমৃদ্ধ আমাদের এই ইননোভেটিভ স্কুল ম্যানেজম্যান্ট সিস্টেম ,
দেশে এই প্রথম, শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও শিক্ষা সেক্টরের সকলকে নিয়ে বাংলাদেশের অনলাইন প্ল্যাটফর্ম। রেজিস্ট্রেশন করে যে সকল সুবিধা পাবেন:
করতে পারবেন শিক্ষামূলক যেকোন পোস্ট।
আপনার শিক্ষামূলক লেখা, ছবি, পিডিএফ, অডিও, ভিডিও প্রচার করতে পারবেন।
লাইক, কমেন্ট, শেয়ার, চ্যাট সহ আরও অনেক কিছু।
আপনার শিক্ষা প্রতিষ্ঠানের নামে প্রাইভেট ভেরিফাইড পেইজ খুলে স্কুলের নোটিশ, ইভেন্ট, ভিডিও সহ যে কোন তথ্য শিক্ষার্থীদের উদ্দেশে প্রচার করতে পারবেন ওয়েবসাইটের বিকল্প হিসেবে তাও আবার বিনামূল্যে ।
পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ গুপ্ত উচ্চ বিদ্যায়ের সিনিয়র শিক্ষক শারমিন তানিন, মোস্তাফিজুর রহমা, আনোয়ার হোসেন, কাউসার আহমেদ শিক্ষার্থীদের নির্দেশনা প্রদান করেন।
বিদ্যায়ের প্রধান শিক্ষক মো. মাসুম বিল্লাহ জানান, আমার বিদ্যালয়ের শিক্ষার্থীরা ডিজিটাল উদ্ভাবনী মেলায় প্রথম স্হান অর্জন করায় আমি আনন্দিত।

সংবাদটি সর্বমোট 181 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *