নরসিংদীতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে সার্বিক সমন্বয়ে জেলা প্রশাসন

 
নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:
আগামী ১২ নভেম্বর ২০২৩ তারিখে নবনির্মিত ‘ঘোড়াশাল পলাশ ইউরিয়া সারকারখানা’ শুভ উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রীর এ আগমন উপলক্ষ্যে প্রস্তুত হচ্ছে সমগ্র নরসিংদী জেলা। আর এ কর্মযজ্ঞে বরাবরের মতো সর্বস্তরে সমন্বয়ের কার্যক্রমে অগ্রগামী ভূমিকা পালন করে যাচ্ছে নরসিংদী জেলা প্রশাসন। জেলার বিভিন্ন প্রকল্পের পুনঃনির্মাণ কাজগুলো ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। এ আয়োজনকে সার্থক করার লক্ষ্যে নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম এর সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও সকল সরকারি দপ্তরের কর্মকর্তাগণ নিরাপত্তা জোরদারসহ প্রতিটি ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন।
ইতোমধ্যে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে সার্বিক নিরাপত্তা ও সমন্বয় সাধনে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলমের সভাপতিত্বে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর সাথে পৃথক দুইটি নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে । সভায় নরসিংদী জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর পরিচালক কমান্ডার ফারুকসহ দপ্তরটির অন্যান্য কর্মকর্তাগণ, নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন, প্রকৌশলী গণপূর্ত, সড়ক বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জেলা আওয়ামী লীগের সভাপতি, সেক্রেটারিসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় এসএসএফের সাথে সমন্বয় সাধনের পাশাপাশি পুলিশ বিভাগ, প্রকৌশল বিভাগসমূ্হসহ সকল সরকারি দপ্তরের প্রধানগণকে সাথে নিয়ে জেলা প্রশাসক প্রয়োজনীয় প্রস্তুতি ও নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করেন।
গত অক্টোবরে সমাপ্ত হওয়া ‘ঘোড়াশাল পলাশ ইউরিয়া সারকারখানা’ প্রকল্পটিতে ব্যয় হয়েছে সাড়ে পনের হাজার কোটি টাকা।  নির্মিত এ সার কারখানার সক্ষমতা বছরে ১০ লক্ষ মেট্রিক টন। এটি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ সারকারখানা।
অপরদিকে ১২ তারিখে মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসক ড. বদিউল আলমের সঞ্চালনায় নরসিংদী জেলায় নবনির্মিত ও সমাপ্ত দশটি প্রকল্পের শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ দশটি প্রকল্পের মধ্যে ৮টি শিক্ষা সংক্রান্ত এবং বাকি দুটি প্রকল্পের একটি স্থানীয় সরকার বিভাগ ও আরেকটি বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন সংক্রান্ত।
উল্লেখ্য, নরসিংদী জেলায় সমস্ত সমাপ্ত ও বাস্তবায়িত প্রকল্পসমূহ নিয়ে জেলা প্রশাসন, নরসিংদী সম্প্রতি “উন্নয়নের অভিযাত্রায় নরসিংদী” নামক একটি প্রকাশনা বের করেছে। যেটি ১২ নভেম্বর ঘোড়াশাল প্রান্তে অনুষ্ঠিতব্য উদ্বোধন অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দের মাঝে প্রদান করা হবে।
শান্ত বণিক/নবকণ্ঠ 

সংবাদটি সর্বমোট 194 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *