নরসিংদীতে বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

নরসিংদীতে মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার সকল বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম। মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনার শুরুতেই যার আহবানে সারা দিয়ে বাঙালি জাতি স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো সেই মহামানব হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ রণাঙ্গনের সকল শহীদ এবং বীরাঙ্গনা মা-বোনদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। আলোচনায় বীর পুলিশ মুক্তিযোদ্ধা সদস্যগন স্বাধীনতা যুদ্ধে রাজারবাগে পুলিশের প্রথম সশস্ত্র প্রতিরোধ এর বীরত্ব গাথা অধ্যায়ের স্মৃতিচারণা করেন এবং মহান মুক্তিযুদ্ধে নিজেদের জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়ার বিভিন্ন ঘটনার বর্ণনা দেন। অবসরপ্রাপ্ত বীর পুলিশ মুক্তিযোদ্ধাগণ মহান মুক্তিযুদ্ধে পুলিশের অবদানকে ছাত্র-ছাত্রীদের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার কার্যক্রম গ্রহণের আহ্বান জানান।
যে সকল পুলিশ সদস্য স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো তাঁদের জন্য আজ বাংলাদেশ পুলিশ গর্বিত। জেলা পুলিশ, নরসিংদী এসব বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্য এবং তাঁদের পরিবারবর্গের পাশে থাকবে এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন পুলিশ সুপার, নরসিংদী। উক্ত সংবর্ধনা এবং আলোচনা সভায় নরসিংদী জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের ফুল এবং উপহার সামগ্রী প্রদান করা হয়।

শান্ত বণিক/নবকণ্ঠ

সংবাদটি সর্বমোট 743 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *