রায়পুরায় ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে যৌথবাহিনীর অভিযান পরিচালিত

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আজ ২৪ ডিসেম্বর দিনব্যাপী জেলা প্রশাসনের ২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রায়পুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সহ মোট ৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রায়পুরা উপজেলায় যৌথ অভিযান পরিচালিত হয়েছে। নরসিংদী জেলার আরডিসি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) রায়পুরা শফিকুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পারভেজ এর নেতৃত্বে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লেফটেন্যান্ট কর্নেল গোলাম রাব্বানী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) অনির্বাণ চৌধুরীসহ জেলা পুলিশ ও রায়পুরা থানার মোট শতাধিক পুলিশ, ০২ প্লাটুন বিজিবি, র‍্যাবের ০২ টি টিমে মোট ২০ জন, ব্যাটালিয়ন আনসারের ১২ জনের টিম সমন্বিতভাবে অংশগ্রহণ করে। এ সময় যৌথবাহিনী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে রায়পুরার নিলক্ষা চর এলাকার ভোটকেন্দ্র, সবদর আলী খান হাই স্কুল এরিয়া ভোটকেন্দ্র, গোপীনাথপুর প্রাইমারি স্কুল, আবুল হাসেম উচ্চ বিদ্যালয় ও বীরগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে। জন-শৃঙ্খলা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি সার্বিকভাবে সন্তোষজনক রাখতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং রিটার্নিং অফিসার, ড. বদিউল আলম বলেন, ‘একটি অবাধ, সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের জন্য আমরা বিধি মোতাবেক কার্যক্রম পরিচালনা করছি। যারা আচরণবিধি লঙ্ঘন করবেন বা নির্বাচনকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আচরণবিধি প্রতিপালনে যৌথবাহিনীকে সাথে নিয়ে আমার সকল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ সকাল-বিকাল সরেজমিন পর্যবেক্ষণ করে যাচ্ছেন, যা অব্যহত থাকবে।’

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারি ২০২৪ তারিখে নির্বাচনের সকল প্রস্তুতি সার্বিকভাবে চলমান। নরসিংদীর পাঁচটি আসনে উৎসবমুখর পরিবেশে নির্বাচন আয়োজনে জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট সকল দপ্তর কাজ করে যাচ্ছে।

 

শান্ত বণিক/নবকণ্ঠ 

সংবাদটি সর্বমোট 220 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *