রিমির আপিল খারিজ, শিল্পপতি আলমের প্রার্থিতা বহাল

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

গাজীপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ ও প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ প্রত্যাহার চেয়ে নৌকার প্রার্থী সিমিন হোসেন রিমির করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের নির্বাচন করতে কোনো বাধা নেই।
মঙ্গলবার (২ জানুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিমির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানিয়া আমীর। সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইয়াদনান রফিক ও মোহাম্মদ ছফওয়ান করিম। আলমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী। ইসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

গত ২৭ ডিসেম্বর গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী তাজউদ্দীন আহমদের ভাগিনা শিল্পপতি আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেওয়া হয়।

গত ২৬ ডিসেম্বর আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে লিভ টু আপিল দায়ের করেন সিমিন হোসেন রিমি।

এর আগে, ১৯ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে বাতিল হওয়া আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন আপিল বিভাগের চেম্বার আদালত।

তার আগে ১৮ ডিসেম্বর আলম আহমেদের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত বহাল রাখেন হাইকোর্ট। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।

গত ১৩ ডিসেম্বর আপিল শুনানিতে আলম আহমেদের প্রার্থিতা বৈধ করার আবেদন নামঞ্জুর করে ইসি। ওই সময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম যাচাই-বাছাইকালে ঋণখেলাপি হওয়ার কারণে স্বতন্ত্র প্রার্থী, কেন্দ্রীয় কৃষকলীগের উপদেষ্টা ও শিল্পপতি আলম আহমেদের মনোনয়নপত্র বাতিল করেন। সূত্র: ইত্তেফাক

সংবাদটি সর্বমোট 58 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *