পরিবেশ রক্ষায় নরসিংদী জেলা প্রশাসনের কঠোর অভিযান

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:
আজ বৃহস্পতিবার নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলমের নির্দেশে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান কর্তৃক পলাশ উপজেলার ফুলবাড়িয়ায় অবস্থিত ‘জিন ওয়ান স্টোরেজ লিমিটেড’ নামক একটি বৃহৎ ব্যাটারি কারখানায় পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৪, ৬ক,  ৯ ও ১২ ধারা লঙ্ঘন করে কারখানা পরিচালনা করে পরিবেশ দূষণ করায় কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়।
এ সময় পলাশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সিলভিয়া স্নিগ্ধা, পরিবেশ অধিদপ্তর নরসিংদীর সহকারী পরিচালক প্রশান্ত কুমার রায়সহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
জিন ওয়ান স্টোরেজ লিমিটেড এর বিরুদ্ধে দীর্ঘদিন যাবত নিম্নমানের ইটিপি এবং এটিপি ব্যতিরেকে ব্যাটারি উৎপাদন করে পরিবেশ দূষণ করার অভিযোগ আসছিল। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসনের এই উদ্যোগ বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে। পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর অধীনে পরিবেশের জন্য ক্ষতিকর সামগ্রী উৎপাদন, বিক্রয় ইত্যাদির উপর বাধা-নিষেধ, অতিরিক্ত পরিবেশ দুষক নির্গমন এবং পরিবেশগত ছাড়পত্র সংক্রান্ত অভিযোগে উক্ত কারখানাটি বন্ধ করা হয়।
শান্ত বণিক/নবকণ্ঠ 

সংবাদটি সর্বমোট 110 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *