মনোহরদীতে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনব্যাপী উদযাপন করেছে নরসিংদীর মনোহরদী উপজেলা প্রশাসন।
দিবসটি উদযাপন উপলক্ষে রোববার বিকেলে মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান গ্রহণ করেছে ব্যতিক্রমী উদ্যোগ।
মনোহরদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান সরকারি শিশু পরিবারের শিশুদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন। এ সময় শিশুদেরকে নিয়ে কেক কাটেন এবং তাদের নিয়ে ইফতার করেন। এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করায় ইউএনও হাছিবা খান কে সাধুবাদ জানান মনোহরদী উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, আজ বাঙালি জাতির জন্য একটি অবিস্মরণীয় দিন। এই দিনেই জন্মগ্রহণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু না জন্মালে ১৯৭১ সালে আমাদের স্বাধীনতা অর্জিত হতো কি না তা নিয়ে সন্দেহ আছে। তাই বঙ্গবন্ধু এবং বাংলাদেশ কখনোই ভিন্নভাবে চিন্তা করা যায় না, ভবিষ্যতেও যাবে না। বঙ্গবন্ধু এমন একজন নেতা ছিলেন যিনি তার জীবনের অধিকাংশ সময় দিয়ে তিল তিল করে বাংলাদেশের স্বাধীনতার পটভূমি রচনা করেছেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর জীবন আদর্শ শিশুদের মধ্যে তুলে ধরার জন্যই আজকের দিনে তাদের নিয়ে কেক কেটে ইফতার করেছি।

-শান্ত বণিক/নবকণ্ঠ

সংবাদটি সর্বমোট 205 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *