নরসিংদীতে গণহত্যা দিবস উপলক্ষে শহিদদের স্মরণে আলোচনা সভা

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

আজ সোমবার (২৫ মার্চ) নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৫ মার্চ গণহত্যা দিবস ২০২৪ উপলক্ষে শহিদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে শহিদদের স্বরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।
সভায় উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।
পুলিশ সুপার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি আরো স্মরণ করেন ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে গণহত্যার শিকার সকল শহীদদের। বাঙালি জাতিকে চিরতরে স্তব্ধ করে দেবার উদ্দেশ্যে ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়। ২৫ মার্চ ১৯৭১। রাতে পাকিস্তানি সেনাবাহিনীর একটি গাড়িবহর এসে পৌঁছায় রাজধানীর শান্তিনগরে। লক্ষ্য রাজারবাগ পুলিশ লাইনস্ আক্রমণ। শত্রুসৈন্যরা গাড়ি থেকে নামেন। মুহূর্তেই পুলিশের প্রথম বুলেটটি আঘাত করে এক পাকিস্তানি সৈনিককে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে ওই সৈনিক। শুরু হয় স্বাধীনতার সশস্ত্র প্রতিরোধযুদ্ধ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরাম’৭১, নরসিংদী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালিব পাঠান, নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদী স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মৌসুমী সরকার রাখি।

-শান্ত বণিক/নবকণ্ঠ

সংবাদটি সর্বমোট 145 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *