মনোহরদীতে পথচারীদের তৃষ্ণা নিবারণে উপজেলা প্রশাসনের প্রশংসনীয় উদ্যোগ

নরসিংদীর নবকণ্ঠ ডেস্ক:

প্রচন্ড তাপদাহে পথচারীদের তৃষ্ণা নিবারণে নরসিংদীর মনোহরদী উপজেলা প্রশাসনের প্রশংসনীয় উদ্যোগ।
চলমান তাপদাহে নিম্ন আয়ের মানুষ ও পথচারীদের তৃষ্ণা নিবারণ, স্বাস্থ্য সুরক্ষা এবং হিটস্ট্রোকে আক্রান্তদের প্রাথমিক চিকিৎসা স্বাস্থ্য সেবা দিতে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান।
আজ শুক্রবার (২৬ এপ্রিল) বর্তমান তাপদাহ পরিস্থিতিতে মনোহরদী বাসস্ট্যান্ডে সডকের পাশে বিনামূল্যে পর্যাপ্ত পরিমাণে ঠান্ডা সুপেয় পানি ও স্যালাইন বিতরণ বুথ খুলেছে উপজেলা প্রশাসন।
উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এই বুথের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান।
উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, ডিসি স্যারের নির্দেশনা মোতাবেক আজ মনোহরদী বাসস্ট্যান্ডে সুপেয় পানির বুথ স্থাপন করা হয়েছে। চলমান তীব্র তাপদাহে সাধারণ পথচারী, শ্রমিক, মজুর, রিক্সা-ভ্যান চালক ও যাদের কায়িক পরিশ্রম হয় তাদের পানি পানের সুবিধার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও অধিক পরিশ্রমী ও ঘর্মাক্ত পথচারী যেন খাবার স্যালাইন খেতে পারে সে ব্যবস্থাও রয়েছে এখানে। যতদিন দাবদাহ অব্যাহত থাকবে ততদিন উপজেলা প্রশাসনের এই উদ্যোগ অব্যাহত থাকবে। এছাড়া উপজেলার হাতিরদিয়া ও চালাকচরে এই কার্ক্রম চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।
এদিকে তীব্র গরমে একটু প্রশান্তি দিতে উপজেলা প্রশাসনের এমন প্রশংসনীয় আয়োজনে খুশি পথচারী ও নিম্ন আয়ের সাধারণ মানুষেরা।

শান্ত বণিক/নবকণ্ঠ

সংবাদটি সর্বমোট 215 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *