মনোহরদী থানার ওসি ফরিদ উদ্দিন প্রশংসা কুড়িয়েছে জনসেবায়

মো. খাদেমুল ইসলাম, মনোহরদী থেকে:
নরসিংদীর জেলার মনোহরদী থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন আইনশৃঙ্খলা সহনীয় পর্যায়ে রাখতে ছুটে বেড়াচ্ছেন গ্রাম থেকে গ্রামান্তরে। ইতিমধ্যে তার মেধা সততা আদর্শ ও ন্যায় নিষ্ঠা এবং বন্ধু সূলভ আচরণের মাধ্যমে এ উপজেলার মানুষের মন জয় করে নিয়েছেন। একজন মানুষের মধ্যে সততা আর ভালবাসা থাকলে সেই ব্যক্তি মানুষের সেবায় অবদান রাখতে পারে, যদি তার ন্যায় নিষ্ঠা, মেধা বুদ্ধি ও দক্ষতা দিয়ে মানবসেবায় নিয়োজিত রাখেন। তাহলেই সহজে সুনাম ও মর্যাদা প্রতিষ্ঠা পাওয়া সম্ভব। মনোহরদী থানার অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন তার কর্মদক্ষতা এ থানায় আজ প্রস্ফুটিত।

ফরিদ উদ্দিন দেশের বিভিন্ন থানায় কর্মরত থাকাকালে তিনি সৎ ও নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন বলে জানা যায়। ওনার মেধা বুদ্ধি প্রজ্ঞা ও বিচক্ষণতাকে কাজে লাগিয়ে দেশের এবং জনগণের জানমালের নিরাপত্তার প্রত্যয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিরবচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন। তার কর্মতৎপরতা জনমনে ব্যাপক সুনাম বিশ্বাস অর্জন করেছে। তিনি বিভিন্ন থানায় কর্মরত থাকাকালে দক্ষতার সহিত সন্ত্রাস ও মাদক দমনে ব্যাপক অবদান রেখেছেন। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পুলিশ কর্তৃপক্ষ মনোহরদীর মতো গুরুত্বপূর্ণ থানায় দায়িত্ব প্রদান করেন। ওসি ফরিদ উদ্দিন মনোহরদী থানায় যোগদানের পর থেকেই এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় পরোক্ষ ও প্রত্যক্ষভাবে বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালিয়ে মাদক, জোয়ার স্পট নির্মূল, সন্ত্রাসী ও ডাকাতি কর্মকান্ড বন্ধে ব্যাপক কর্মতৎপরতা চালান।

মনোহরদী থানায় যোগদানের পর তার কর্মদক্ষতা ও সৃজনশীলতার কারণে এখনো জনমনে কোন রকম অসন্তোষ সৃষ্টি হতে দেখা যায়নি। শুধু তাই নয় ওনার নির্দেশে সময়মতো পুলিশ সদস্যরা অপরাধী ও ষড়যন্ত্রকারীদের চিন্হিত করে দ্রুত প্রতিরোধের ব্যবস্থা নিচ্ছেন। এবং আত্মগোপনে থাকা অপরাধীদের খোঁজে বের করতে মনিটরিং করে যাচ্ছেন প্রতিনিয়ত। তার নেতৃত্বে বুদ্ধি, মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে মনোহরদী থানার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা সহ এলাকার অপরাধ প্রবণতা বন্ধে ব্যাপক অভিযান পরিচালনা করে যাচ্ছেন। ফলে অপরাধ ও মামলার সংখ্যা পূর্বের তুলনায় অনেক কম। ইতিমধ্যে অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিনের নির্দেশে থানার অন্যান্য অফিসারগণ এলাকার অপরাধীদের ধরে আইনের আওতায় এনে জেল হাজতে প্রেরণ করতে সক্ষম হয়েছেন। অপরাধীদের ধরতে ওসি ফরিদ উদ্দিনের ব্যাপক অবদান রাখছেন। তার নির্দেশে বিভিন্ন স্থানে পুলিশ সদস্যরা স্পেশাল টিম গঠন করে অভিযান পরিচালনা করে যাচ্ছেন। “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই উক্তির যথার্থতা ও সততা ওসি ফরিদ উদ্দিনের মধ্যে দেখা যায়। ওসি ফরিদ উদ্দিনের বন্ধু সূলভ আচরণে ও কথা বার্তায় মনোহরদী উপজেলার মানুষ খুশি।

সংবাদটি সর্বমোট 599 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *